ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

অধ্যাপক ডা. মোহাম্মদ আলমগীর চৌধুরীর নতুন বই 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪, ২১:৫৫  
আপডেট :
 ০১ মার্চ ২০২৪, ২৩:২১

অধ্যাপক ডা. মোহাম্মদ আলমগীর চৌধুরীর নতুন বই 
অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরীর বই নাক কান গলা চিকিৎসা ও সচেতনতা। ছবি: প্রতিবেদক

অমর একুশে বইমেলা ২০২৪-এ প্রকাশিত হয়েছে অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরীর বই নাক কান গলা চিকিৎসা ও সচেতনতা। অধ্যাপক এম আলমগীর চৌধুরী দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনে নাক, কান ও গলার অত্যন্ত দক্ষ ও সুপরিচিত একজন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সার্জন। তিনি ঢাকার স্বনামধন্য আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের নাক, কান ও গলা বিভাগের শিক্ষক, অধ্যাপক এবং বিভাগীয় প্রধান হিসেবে অভিজ্ঞতায় সমৃদ্ধ।

সোহানুর রহমান অনন্তের প্রচ্ছদে নাক কান গলা চিকিৎসা ও সচেতনতা বইটি প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী। বইটির মূল্য ধরা হয়েছে ৩০০ টাকা। বইটি রাজধানীর বাংলাবাজারে দাঁড়িকমা প্রকাশনী এবং আমেরিকার জ্যাকসন হাইটে মুক্তধারায় পাওয়া যাবে। এছাড়া অনলাইনে রকমারি ডটকম থেকেও সংগ্রহ করা যাবে।

বইটির উৎসর্গ পাতায় লেখক অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরীর লিখেছেন, আমার এ বইটি আমার শ্রদ্ধেয় বাবা হেছামউদ্দিন আহমেদ চৌধুরী, আমার পরম শ্রদ্ধেয় মাতা মাহফুজা খাতুন চৌধুরানী ও আমর প্রাণপ্রিয় বড় ভাই মরহুম অ্যাডভোকেট আলী হায়দার চৌধুরীকে উৎসর্গ করলাম।

নাক, কান ও গলা বিষয়ে শিক্ষকতা এবং পেশাগত দীর্ঘ অভিজ্ঞতার আলোকে দেশের জনসাধারণকে স্বাস্থ্য সচেতন করার লক্ষ্যে দীর্ঘদিন ধরে তিনি দেশের শীর্ষ স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে নিবন্ধ প্রকাশ ও টেলিভিশনে স্বাস্থ্য বিষয়ক টকশো করে আসছেন।

এই বইটি মূলত বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত নিবন্ধগুলোর সংকলন। এই বইটি দেশের মানুষকে নাক, কান ও গলা সংক্রান্ত অসুখ বিষয়ে সচেতন করবে এবং প্রতিকার পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরী।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত